আজ ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

দখলবাজি ও চাঁদাবাজিতে সেলটার দিলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে, সাবেক এমপি

আসাদুজ্জামান খাইরুল-বিশেষ প্রতিনিধি (সাভার)

সাভার  আশুলিয়া শিল্পাঞ্চল অধ্যুষিত এলাকা হওয়ায় বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের জুট ব্যবসা নিয়ে একটি অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হচ্ছে। কিছু সুবিধাবাদী লোকজন কিছু কিছু জায়গায় বিএনপি সেলটারে এবং বিএনপি’র নাম করে দখলবাজি ও চাঁদাবাজি চালিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেন, ঢাকা ১৯ আসনের সাবেক এমপি ও বিএনপির কেন্দ্রীয় সহ পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক ডাঃ দেওয়ান মোহাম্মদ সালাউদ্দিন। এসময় তিনি আরো বলেন, এ ধরনের কাজের সাথে যদি কোন বিএনপি নেতা জড়িত থাকে তাহলে আমরা তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিব। সাভারে তার নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

২৯ আগস্ট বৃহস্পতিবার দুপুরে সাভার থানা স্ট্যান্ডে ঢাকা ১৯ আসনের সাবেক এমপি ডাঃ দেওয়ান মোহাম্মদ সালাউদ্দিন বাবুর বাসভবনে, বর্তমান পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভার আয়োজন করেন।

এসময় তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, সাভার  আশুলিয়া শিল্পাঞ্চল শিল্পাঞ্চল অধ্যুষিত এলাকা হওয়ায় বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের জুট ব্যবসা নিয়ে একটি অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হয়েছে। যেখানে বেশিরভাগ ব্যবসায়ীরা আওয়ামী লীগ সমর্থিত হওয়ায় কিছু সুবিধাবাদী লোকজন কিছু কিছু জায়গায় বিএনপি সেলটারে এবং বিএনপি’র নাম করে দখলবাজি ও চাঁদাবাজি চালিয়ে যাচ্ছে ।এটা কিন্তু করা যাবে না। এই লোকগুলোর অত্যাচারেই আমাদের অনেক বিএনপির নেতাকর্মীরা এলাকায় থাকতে পারেনাই আর এই লোকগুলোকেই যদি কোন নেতারা সেলটার দেয়ার চিন্তা ভাবনা করেন তাহলে তাদের বিরুদ্ধে  আইনগতব্যবস্থা নেয়া হবে। বর্তমান পরিস্থিতি, মামলায় নিরীহ সাংবাদিক ও সাধারণ মানুষ এমনকি নির্দোষ বিএনপির নেতাকর্মীদের জড়ানো হচ্ছে এবং অনেকে আছে অন্যায় করেও প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছেন। এছাড়া আইন শৃঙ্খলা বাহিনীর গুলিতে অনেকে মৃত্যু বরন করেন। অন্যদিকে হতাহতের কোন খবর নেওয়া হচ্ছে না এমন বিষয়ে তুলে ধরা প্রসঙ্গে ডাঃ দেওয়ান সালাউদ্দিন বাবু বলেন, বর্তমান পরিস্থিতিতে যে হত্যা মামলা দায়ের করা হচ্ছে এটা আমাদের কাম্য নয়। আপনাদের মাধ্যমে বলতে চাই যারা প্রকৃত হত্যাকারি তাদের বিরুদ্ধে মামলা করা হোক। কোন নিরীহ মানুষকে যেন এই হত্যা মামলায় জড়ানো বা তাদের বিরুদ্ধে মামলা না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। তিনি আরও বলেন সাভার ও আশুলিয়ায় ঝুঁট ব্যবসা দখল নিয়ে যে খবর পাওয়া যাচ্ছে বাংলাদেশ জাতীয়তা বাদি বিএনপির এর পক্ষে নয়। সামনে দুর্গা পূজায় প্রশাসনের পাশাপাশি আমাদের  নেতা কর্মীরা নিরাপত্তা দিবে, যাতে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সাভার আশুলিয়ার বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মী সহ সাভার আশুলিয়ায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার গণমাধ্যম কর্মীরা।

     এ বিভাগের আরো সংবাদ
Share via
Copy link
Powered by Social Snap